সংবাদ শিরোনাম:
মাভাবিপ্রবিতে বিতর্কে জয়ী জয়ের বিরোধী দল ‘ভগ্নমনস্কতা’ টাঙ্গাইলে প্রবাসীকে ছুরিকাঘাতে হত্যা, গ্রেপ্তার ২ টাঙ্গাইলে জাতীয় আইনগত সহায়তা দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা টাঙ্গাইল পলিটেকনিক ইনস্টিটিউটের উদ্যোগে বর্নাঢ্য র‍্যালী ও অভিভাবক সমাবেশ গোপালপুর উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ স্থগিত  মাওলানা ভাসানীর মাজারের দানবাক্সে মিলল ২ লক্ষ ৮৩ হাজার টাকা টাঙ্গাইলে বেপরোয়া গতির বালুবাহী ট্রাক্টর কেড়ে নিল সিএনজি যাত্রীর প্রাণ ধনবাড়ী উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যানে লড়ছেন ;মিনা লিপি মাভাবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষার্থীদের শরবত পান করালেন নারায়ণগঞ্জ-মুন্সিগঞ্জ এসোসিয়েশন মধুপুরে ইসতিসকার নামাজ ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত
ধনবাড়ীতে কৃষক কৃষাণীদের প্রশিক্ষণ কর্মসূচি

ধনবাড়ীতে কৃষক কৃষাণীদের প্রশিক্ষণ কর্মসূচি

প্রতিদিন প্রতিবেদক ধনবাড়ী: বছর ব্যাপী ফল উৎপাদনের মাধ্যমে পুষ্টি উন্নয়ন প্রকল্পের আওয়তায় ধনবাড়ীতে কৃষক কৃষাণীদের মাঝে টেকসই উদ্যান উন্নয়ন , ব্যবস্থাপনা ও পারিবারিক পুষ্টি আহরণ শীর্ষক প্রশিক্ষন কর্মসূচী ও গাছের চারা বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (২৮ নভেম্বর) দিন ধনবাড়ী হর্টিকালচার হল রুমে দুই দিন ব্যাপী এই প্রশিক্ষণ কর্মসূচীর সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। প্রশিক্ষন কর্মসূচীতে ধনবাড়ী উপজেলার ৭ টি ইউনিয়ন ও ১ টি পৌরসভার মোট ৬০ জন কৃষক কৃষাণী অংশ নেয়।

প্রশিক্ষণ অনুষ্ঠানে কৃষিবিদ মাজেদুল ইসলামের সভাপতিত্বে কৃষক কৃষাণীদের মাঝে কৃষি বিষয়ক গাছের চারা রোপন ও পরিচর্যা বিষয়ক গুরুত্বপূর্ণ বিভিন্ন দিক নিয়ে বক্তব্য রাখেন অনুষ্ঠানের প্রধান অথিতি টাঙ্গাইল কৃষি সম্প্রসারণ অধিদপ্তর খামার বাড়ীর অতিরিক্ত উপ-পরিচালক রাশেদুজ্জামান, ধনবাড়ী হর্টিকালচারের উপদর্শক খন্দকার মনিরুজ্জামান, উপসহকারী উদ্যান কর্মকর্তা আব্দুল জলিল, উপসহকারী উদ্যান কর্মকর্তা বিউটি আক্তার, উপসহকারী উদ্যান কর্মকর্তা রমা রানী দেবনাথ সহ অন্যারা।

দুই দিন ব্যাপী এই প্রশিক্ষণ কর্মশালা শেষে প্রত্যেক কৃষক কৃষাণীকে ২০০ টাকা ও ১ টি করে আম গাছের চারা ও ১ টি করে নারিকেল গাছের চারা বিরতন করেন। এসময় ধনবাড়ী হর্টিকালচারের সকল কর্মকর্তা ও কর্মচারী গন উপস্থিত ছিলেন।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840